ads

মেয়ের জন্মদিনের শুভেচ্ছা স্ট্যাটাস

Happy birthday

১. ‘শুভ জন্মদিন’-মা আমার। আজ তোমার ও আমাদের জীবনের বিশেষ একটি দিন। এই দিনে তুমি তোমার মায়ের কোলকে পরিপূর্ণতা দিয়েছিলে। যা ছিলো আমাদের জন্য সৃষ্টিকর্তার দেওয়া পৃথিবীর অমূল্য দান। চাঁদের আলোর মতোই এসেছিলে মায়ের কোল জুড়ে। তোমার আগমনে আনন্দ-উল্লাসে মেতে উঠেছিল আমাদের পরিবার। আমরা তোমাকে অনেক অনেক ভালোবাসি মা আমার।
মা-বাবাসহ সকলের প্রতি তোমার ভালোবাসা, নিজের কাজের প্রতি আন্তরিকতা ও দায়িত্ববোধ আমাদের প্রতিটি ক্ষণে আনন্দ দান করে।
তোমার জীবনকে উজ্জ্বল থেকে উজ্জ্বলতর করতে ও নিজ স্বপ্ন পূরণের জন্য যথাযথ পরিশ্রম করো যাতে মহৎ জীবনের অধিকারী হতে পারো। সর্বদা তুমি পূর্ণিমার আলোর ন্যায় উজ্জ্বল হয়ে আলো ছড়াও তোমার জীবনে, ভুবনে। জীবনের সঠিক লক্ষ্যে পৌঁছাও এবং মহান ব্যক্তিত্বের অধিকারী হও। এমন সমৃদ্ধ ও মহান জীবনের অধিকারী হও যেন তোমার জন্মদিনে জগৎ-সংসার বিশেষ-আয়োজন করে।
আমাদের ভালোবাসা-আশীর্বাদ সর্বক্ষণ তোমার সাথে রয়েছে। সকলে আমার প্রজ্ঞা-মামণিকে আশীর্বাদ করবেন, যেন সৃষ্টিকর্তা তাকে তার স্বপ্নের চেয়েও বড়ো করে।
আবারও ‘শুভ জন্মদিন’-মা আমার।


২. "শুভ জন্মদিন"-কলিজা আমার। আজ তোমার জীবনের ১ম বছর পূর্ণ হলো। আজ তোমার জীবনের বিশেষ একটি দিন। ঠিক এই দিনে এক বছর আগে তুমি আমার পৃথিবীর আলো হয়ে আমার কোল পূর্ণ করে এসেছিলে তুমি। স্বপ্নের সমান স্বপ্নে বিবর্র ছিলাম আমি। দোয়া করি তুমি অনেক বড় হও।


৩. "শুভ জন্মদিন"-মা আমার। আজ তোমার জীবনের বিশেষ একটি দিন। এই দিনে তুমি তোমার মায়ের কোলকে পূর্ণতা দিয়েছিলে। যা ছিলো সৃষ্টিকর্তার দেওয়া পৃথিবীর অমূল্য সম্পদ। তোমাকে পেয়ে পৃথিবীর যত কষ্ট ও ক্লান্তি পালিয়েছিল কোনো এক নির্জন রজনীতে। আনন্দ আর উল্লাসে মেতে উঠেছিল পরিবার তোমারি আগমনে। আজই তোমার জন্মদিন সীমাহীন ভালোবাসা মা আমার। সৃষ্টিকর্তা তোমাকে তোমার স্বপ্নের সামন বড় করুক। প্রতিটি সময় তোমার ভালো কাটুক। সবসময় ভালোবাসা প্রবাহমান তোমার প্রতি আবারও "শুভ জন্মদিন"-মা আমার।


৪."শুভ জন্মদিন"-কলিজার টুকরো মে আমার। চাঁদের আলোর মতোই এসেছিলে মায়ের কোল জুড়ে। সর্বদা তুমি চাঁদের আলোর উজ্জ্বল হয়ে আলো ছড়াও আমার পরিবার ও তোমার জীবনে। এখনো অনেক পথ বাকী আলো ছড়ানোর আরো বড় হও। সৃষ্টিকর্তা তোমাকে তোমার সব আশা আখাংখা অপূর্ণ না রাখুক। জীবনের প্রতিটি পদে সবসময় একজন সত্যিকারের মানুষ এবং একজন সৎ ও মহৎ ব্যক্তি হও। সুন্দর মুহূর্ত কাটাও জীবনের প্রতিটি ক্ষণে। সবসময়ের জন্য শুভকামনা দোয়া ও ভালোবাসা।


৫. "শুভ জন্মদিন"- সোনা, ঠিক চাঁদের আলোর মতোই আলোকিত করে এসেছিলে মা বাবার কোল আলো করে এই দিনে। তুমি আমার স্বপ্ন। শুধু স্বপ্ন বললে সত্যি হবে না তুমি আমার অন্ধকার জীবনের উজ্জ্বল নক্ষত্র। দেখতে দেখতে অনেক বছর কেটে গেছে তোমার জীবন থেকে, আগত বছর গুলো তোমার সুন্দর কাটুক এই কামনা করি। জীবন এর সঠিক লক্ষ্যে পৌঁছাও এবং মহৎ ব্যক্তিত্বের অধিকারী হও। মানুষের মতো মানুষ হও এই কামনা করি সৃষ্টিকর্তার কাছে।
বড় মেয়ের জন্মদিনের শুভেচ্ছা স্ট্যাটাস :


৬. "শুভ জন্মদিন"- মিষ্টি মে আমার জন্মদিনের অনেক অনেক শুভেচ্ছা ও ভালোবাসা। দেখতে দেখতে ১৫ বছরে পদার্পণ মিষ্টি মে আমার। সৃষ্টিকর্তার কাছে কোটি কোটি শুকরিয়া যে তোমার মতো মিষ্টি একটা মে আমার মাতৃত্বকে আলোকিত ও পূর্ণতা দিয়েছে। প্রতি বছরের ন্যায় এই দিনটি প্রতি বছর আসুক। এই দোয়া করি। তোমার স্বপ্নের সব চাওয়া পূর্ণ করুক সৃষ্টিকর্তা। জীবনের প্রতিটি ক্ষণে সৎ থেকো মহৎ হওয়ার চেষ্টা করো। নিজে সফলতা অর্জন করো এবং মা বাবার মুখ উজ্জ্বল করে সামনে এগিয়ে যায়। সব সময়ের জন্য শুভকামনা রইলো। আবারো "শুভ জন্মদিন" তোমার মিষ্টি মে আমার।


৭. "শুভ জন্মদিন"- আদুরী মা আমার। তোমার এই বিশেষ দিনে বেশি কিছু বলবো না। আজকে তুমি জীবনের গুরুত্বপূর্ণ ১৮ টি বছর অতিক্রম করেছ। মা বাবার প্রতি তোমার ভালোবাসা সম্মান দায়িত্ব আমাদের প্রতিটি ক্ষণ অনুপ্রাণিত করে। তোমাকে পেয়ে আমরা ও অনেক খুশি। যে সৃষ্টিকর্তা আমাদেরকে এমন একটি সন্তান দিয়েছেন। আমাদের ভালোবাসা দোয়া সর্বক্ষণ তোমার ওপর থাকবে। নিজের মতো করে স্বপ্ন দেখো নিজেকে প্রতিষ্টিত করো। দেশ ও সমাজের জন্য কাজ করো এবং মহৎ হওয়ার চেষ্টা করো যাতে তোমার পরিবারের মুখ উজ্জ্বল হয়। প্রত্যেকটি বছর তোমার জন্য হউক। যত দিন বেঁচে থাকো প্রত্যেকটি দিন তোমার হাস্য উজ্জ্বল দিন কাটুক। আল্লাহর কাছে সবসময় এই প্রাথনা করি।


৮. আসলামু আলাইকুম , আজ আমার এই ছোট্ট সোনা মণির জন্মদিন। জন্মদিনে আমার নিকট আত্মীয় স্বজন থেকে শুরু করে সোশ্যাল মিডিয়ার পরিচিত সবার কাছ থেকে আমার এই পৃথিবী ছোট্ট সোনা মণির জন্য সবাই দোয়া করবেন। আমার এই ছোট্ট সোনা মণি যেন সব সময় সুস্থ এবং ভালো থাকে। সে যেনো বড় হয়ে আমাদের মুখ উজ্জ্বল করতে পারে এবং দেশ ও সমাজের সেবা করতে পারে। সবাই আমার এই কলিজা টুকরা মেয়ের জন্য দোয়া করবেন এবং আমাদের পরিবারের জন্য দোয়া করবেন। সবাইকে ধন্নবাদ।


৯. আলহামদুল্লিহ , আজ আমার এই ছোট কলিজার জন্মদিন। সৃষ্টিকর্তা কাছে হাজারো কোটি শুকরিয়া যে আমাকে এমন একটি সন্তান দিয়েছেন। যাকে নিয়ে আজ হাজারো স্বপ্ন আশা ও ভালোবাসা। তোমার এই বিশেষ দিন প্রতিটি বছর নিয়ে আসুক পরিবারে সুখের বার্তা। আরো বড় হও....


১০. "শুভ জন্মদিন"- রাজকন্যা আমার। পৃথিবীর প্রতিটা মা বাবার কাছেই তার মে যেমন রাজকন্যা ঠিক তেমনি তুমি ও আমাদের একটি রাজকন্যা। আজ তোমার জন্মদিন রাজকন্যা তুমি আমাদের পৃথিবী তোমাকে অনেক ভালোবাসি। আরো বড় হও এই কামনা করি সবসময় ভালোবাসা ও দোয়া। আল্লাহ সবসময় তোমার মঙ্গল করুক।


১১. "শুভ জন্মদিন"- পৃথিবী আমার। মাতৃত্বের পৃথিবীতে আমার শ্রেষ্ঠ অর্জন তুমি। তোমাকে পেয়ে মাতৃত্ব আজ ঠান্ডা শীতল অনুভুতি প্রবহমান। যা পৃথিবীতে সবচেয়ে বড় পাওয়া। আজ তোমার 'জন্মদিন' পরিবারের আরো একটি সুখ বিরাজমান। যা না ও যেতে পারে পাওয়া হয়তো পৃথিবীর এক কোণে। তুমি আমার স্বপ্ন , তোমি আমার আশা বেচে থাকো হাজারো বছর এ মায়েরি কোলে।

১২. প্রথমে ঈশ্বরকে ধন্যবাদ জানাই তিনি তোমাকে আমাদের জীবনের আলো রূপে পাঠিয়েছেন। তুমি আমাদের জীবনে খররৌদ্রে বটবৃক্ষের ঠান্ডা ছায়ার মতো আর প্রবল শীতল হাওয়ায় হঠাৎ ওঠা সূর্যের মতো আনন্দের ঝিলিক। তোমার বয়স যখন চার তখন থেকেই তুমি আমার নির্ভরতার প্রতীক। আমি বাইরে যাবার সময় আমার কী কী প্রয়োজন তা তুমি জানতে এ সময় থেকেই। এ সময় থেকেই সাধ্যমত দৌড়াদৌড়ি করে সব প্রস্তুত করে রাখতে তুমি পারদর্শী। তুমি কীভাবে এ গুণ অর্জন করলে তা আমি ভেবে বিস্মিত হই। তুমি আমার বিস্ময়ের বিস্ময়, আমার অহংকার। এ বিশেষ দিনে আমার প্রার্থনা তুমি তোমার মতো করে বিশ্বের বুকে তোমার পরিচিতি তুলে ধর। মানবিকতা আর সত্য হোক তোমার চলার পথের শক্তি। শুভ জন্মদিন মা।





No comments

Thank you, best of luck

Theme images by sbayram. Powered by Blogger.