ads

বুয়েট ইইই থেকে আরেক এমআইটিয়ান!



বিজয় সিকদারের গল্প শুরু হয় সেই হয় স্কুল পড়াকালীন, সেন্ট গ্রেগরীতে। এসএসসিতে জিপিএ ৫ পেয়ে নটরডেমে ভর্তি হন ইন্টারমিডিয়েটে। সেখান থেকে এইচএসসিতে সারা ঢাকা বোর্ডে দ্বিতীয় হয়ে পরবর্তীতে ভর্তি হন বুয়েটে।


বুয়েটে পড়াশুনা করেন ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক্স ইঞ্জিনিয়ারিংয়ে। ২০১৯ সালে সিজিপিএ ৩.৯৫ নিয়ে ব্যাচেলর সম্পন্ন করেন। বুয়েটে টপ ২% এর মধ্যে পজিশন করে ডিনস লিস্ট অ্যাওয়ার্ডসহ আট সেমিস্টারেই ইউনিভার্সিটি মেরিট স্কলারশিপ পেয়েছিলেন বিজয় সিকদার।

ব্যাচেলর সম্পন্নের পর একই সাথে বুয়েটে মাস্টার্স করতে থাকেন এবং লেকচারার হিসেবে থাকেন আহসানউল্লাহ ইউনিভার্সিটির ইইই বিভাগে। সাথে এক বছর কাজ করেন IEEE জয়েন্ট চ্যাপ্টার বাংলাদেশে, নিউজলেটার কোঅর্ডিনেটর হিসেবে।


২০২২ সালের মার্চে বুয়েটের ইইই বিভাগে জয়েন করেন লেকচারার হিসেবে। অতঃপর বিজয় সিকদার মাস্টার্স সম্পন্ন করেন ২০২৩ সালে, ৩.৯২ সিজিপিএ নিয়ে। বর্তমানে IEEE জয়েন্ট চ্যাপ্টার বাংলাদেশে সেক্রেটারি এবং একইসাথে বুয়েটে লেকচারার হিসেবে দায়িত্ত্ব পালন করছেন।


সম্প্রতি তিনি এমআইটির ডিপার্টমেন্ট অভ ম্যাটেরিয়ালস সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগে পিএইচডির সুযোগ পেয়েছেন। বিজয় সিকদারকে তার এমআইটি যাত্রায় অভিনন্দন এবং শুভকামনা।
.
ছবি ও তথ্য: Short Stories

No comments

Thank you, best of luck

Theme images by sbayram. Powered by Blogger.