ads

বাংলাদেশের সেরা ১০ টি ই-কমার্স প্রতিষ্ঠান

বাংলাদেশের সেরা ১০ টি ই-কমার্স প্রতিষ্ঠান

আজকে আমরা আপনাদের মাঝে বাংলাদেশের সেরা ১০ টি ই-কমার্স প্রতিষ্ঠা নিয়ে আলোচনা করব।


ই-কমার্স প্রতিষ্ঠানগুলোর মাধ্যম দিয়ে আপনারা খুব সহজেই বিভিন্ন রকম পরিষেবা গ্রহণ করতে পারেন। বাংলাদেশে অনেক ই সেবা প্রতিষ্ঠানে রয়েছে। বর্তমান সময়ে বাংলাদেশে ৫ কোটির বেশি মানুষ ইন্টারনেট ব্যবহার করেন।

বাংলাদেশের সেরা ১০ টি ই-কমার্স প্রতিষ্ঠান

যে কারণে ই-কমার্স ব্যবসা খুবই দ্রুত বৃদ্ধি পাচ্ছে। অনেক অনলাইন শপিং সাইট রয়েছে যেগুলোতে বর্তমান সময়ে অনেকে ঘরে বসে যে কোন পণ্য কিনতে পারছেন। আজকের এমনই দশটি বাংলাদেশের ই-কমার্স প্রতিষ্ঠান নিয়ে আলোচনা করব। এগুলো থেকে আপনারা বুঝতে পারবেন ই-কমার্স প্রতিষ্ঠানগুলো সম্পর্কে জানা অজানা অনেক তথ্য। চলুন জেনে নেওয়া যাক সেই সকল তথ্যগুলো।

বাংলাদেশের সেরা ১০ টি ই-কমার্স প্রতিষ্ঠান
বাংলাদেশের যেহেতু অনেক ই কমার্স প্রতিষ্ঠান রয়েছে। তার মধ্য থেকে আজকে আমরা দশটি প্রতিষ্ঠান নিয়ে আলোচনা করব। প্রথমত বাংলাদেশের সেরা ১০ টি ই-কমার্স প্রতিষ্ঠানের নাম উল্লেখ করা হলো। পরবর্তীতে প্রতিটি প্রতিষ্ঠান সম্পর্কে কিছু তথ্য আলোচনা করা থাকবে। আপনারা যদি এই সংক্রান্ত তথ্য জানতে আগ্রহী হয়ে থাকেন তবে পুরো কনটেন্ট টি মনোযোগ সহকারে পড়ুন।

দারাজ / Daraz
রকমারি / Rokomari
আজকের ডিল / AjkerDeal
সাজগোজ / Shajgoj
প্রিয় শপ / PriyoShop
বাগডুম / Bagdoom
চাল ডাল / Chaldal
ক্লিক বিডি / ClickBD
Swapno / স্বপ্ন
Pickaboo / পিকাবু


দারাজ / Daraz
Daraz.com আমরা এই ই-কমার্স এর সঙ্গে বেশ পরিচিত। দারাজ সর্বপ্রথম ২০১৫ সালে যাত্রা শুরু করেন। আমরা অনেকেই রয়েছে যারা প্রতিনিয়ত এখান থেকে বিভিন্ন রকম পণ্য ক্রয় করে থাকি। শহর এবং গ্রাম থেকে উভয়ই স্থান থেকেই খুব ভালো পরিচিত এই apps অথবা এই ওয়েবসাইট। এখান থেকে আপনারা অনলাইনের মাধ্যমে যেকোনো পণ্য খুব সহজেই পেতে পারেন। দারাজ বিশেষ বিশেষ সময়ে অফার প্রদান করে থাকে।

সেই সময় দারাজ থেকে কিছু কিনলে বিশেষ ছাড় পাওয়া যায়। এছাড়াও এখানে আপনারা খেলাধুলার সামগ্রী, কসমেটিক্স, গৃহসজ্জা, ইলেকট্রনিক্স, পোশাক, দৈনন্দিন জীবনের জন্য যে সকল প্রয়োজনীয় জিনিস রয়েছে সব কিছুই পাওয়া সম্ভব। আপনারা এখান থেকে খুব সহজেই ঘরে বসে যে কোন পণ্য ক্রয় করতে পারবেন।

ক্রয় করার পদ্ধতি ও খুবই সহজ রয়েছে। এখানে বেশ কয়েক রকম পেমেন্ট ব্যবস্থা রয়েছে। আপনারা ঘরে বসেই পেমেন্ট প্রক্রিয়া ও সম্পন্ন করতে পারবেন খুবই সহজে। যে সকল পেমেন্ট ব্যবস্থা গুলো রয়েছে তা হলো, বিকাশ, নগদ, ভিসা কার্ড, ক্যাশ অন ডেলিভারি, ক্রেডিট কার্ড, ডেবিট কার্ড ইত্যাদি। ক্যাশ অন ডেলিভারি যে পদ্ধতি রয়েছে এই পদ্ধতিতে আপনারা পণ্য পাবার পরে ক্যাশ সরাসরি প্রদান করতে পারবেন।

অনেকেই রয়েছেন অনলাইনের মাধ্যমে সিকিউরিটির অভাবে টাকা প্রদান করতে ভয় করেন। যে কারণে মূলত এই সিস্টেমটি চালু করা। আপনারা পণ্য বুঝে নেওয়ার পরে টাকা প্রদান করতে পারবেন এই সুযোগটি রয়েছে দারাজে। এছাড়াও আরো অন্যান্য সুযোগ-সুবিধা রয়েছে যেগুলো অন্য আরেকটি কন্টেন্টে বিস্তারিত আলোচনা করা হয়েছে।

রকমারি / Rokomari
Rokomari.com যাত্রা শুরু করেন ২০১২ সালে। রকমারি প্রতিষ্ঠাতা হচ্ছে মাহমুদ হাসান সোহাগ। রকমারি ডট কম ই-কমার্স প্রতিষ্ঠানটি মূলত বই বিক্রয়ের সাইট হিসেবে পরিচিত। তবে এখানে আপনারা বিভিন্ন ভিডিও টিউটোরিয়াল, খেলার সামগ্রী, পেনড্রাইভ, ঘড়ি, কম্পিউটারের জিনিসপত্র, ক্যালকুলেটর ইত্যাদি আরো অনেক জিনিসপত্র পেয়ে যাবেন।

আর আপনারা পড়াশোনা সংক্রান্ত সকল কিছু এখান থেকে সংগ্রহ করতে পারবেন। এটি বাংলাদেশের অন্যতম বিশ্বস্ত ই-কমার্স প্রতিষ্ঠানের মধ্যে একটি। বাংলাদেশে সর্বপ্রথম ক্যাশ অন ডেলিভারি সিস্টেমটি চালু করে রকমারি। এখানেও আপনারা বিকাশ, নগদ, রকেট, ক্যাশ অন ডেলিভারি, এছাড়াও আরো অন্যান্যভাবে পেমেন্ট করতে পারবেন।


আজকের ডিল / AjkerDeal
আজকের ডিল / AjkerDeal ডটকম বিডি এই ই-কমার্স প্রতিষ্ঠানটি প্রথম থেকেই বেশ জনপ্রিয় রয়েছে। এটা ২০১১ সালে ব্যবসায়ী হিসেবে যাত্রা শুরু করে। এখান থেকে মূলত আপনারা বিভিন্ন প্রকারের জিনিসপত্র পেয়ে যাবেন। যেমন, মোবাইল ফোন, গহনা, জামা কাপড়, খাদ্য সামগ্রী, গৃহস্থলীর জিনিসপত্র, যন্ত্রপাতি, ইলেকট্রনিক্স যন্ত্রপাতি, ফ্যাশন ও সৌন্দর্য সংক্রান্ত জিনিস ইত্যাদি।
আপনারা ঘরে বসে এই সকল জিনিসগুলো খুব সহজেই কিনতে পারবেন। আবার আপনারা চাইলে যেকোন ভাবে পেমেন্ট পদ্ধতি ও সম্পন্ন করতে পারেন। আপনারা ক্যাশ অন ডেলিভারি নিতে পারেন, অথবা আপনারা চাইলে, বিকাশে ডিবিবিএল ব্যাংকিং, আইপে, মাস্টার কার্ড, ভিসা কার্ড নগদ এর মাধ্যমেও পেমেন্ট প্রদান করতে পারেন। এটিও খুবই বিশ্বস্ত একটি ই-কমার্স প্রতিষ্ঠান।


সাজগোজ / Shajgoj
সাজগোজ ডট কম ই-কমার্স প্রতিষ্ঠানটি আমরা বিউটি শপ নামে চিনে থাকি। এখানে সাজগোজ সংক্রান্ত সকল পরিসেবা পাবেন। এখানে লাইফস্টাইল, বিউটি টিপস, মেকআপ, ফ্যাশন নানা ধরনের স্কিন কেয়ার প্রবলেম এর জন্য বিভিন্ন রকম পণ্য পাওয়া যায়।

এখান থেকে আপনারা যে কোন জিনিস খুব সহজেই অনলাইন এর মাধ্যমে ক্রয় করতে পারেন। যেহেতু এটা বিউটি রিলেটেড একটি ই-কমার্স প্রতিষ্ঠান সুতরাং এখানে সবচেয়ে বেশি মেয়েদের আনাগোনা থাকে। আপনারা চাইলেও এখান থেকে খুব সহজে যেকোনো পণ্য ক্রয় করতে পারেন। এটিও একটি বিশ্বস্ত প্রতিষ্ঠান।


প্রিয় শপ / PriyoShop
প্রিয় শপ ডট কম প্রতিষ্ঠানটি যাত্রা শুরু করে ২০১৩ সালে। এখান থেকে আপনারা বিভিন্ন রকম পণ্য সরবরাহ করতে পারবেন অথবা ক্রয় করতে পারবেন। যে সকল পণ্যগুলো ক্রয় করতে পারবেন তা হল, জামাকাপড়, পাদুকা, আনুষাঙ্গিক জিনিসপত্র, গহনা, বই এবং বিভিন্ন কসমেটিক্স ইত্যাদি। এটা মূলত শীর্ষস্থানীয় খুচরা অনলাইন প্লাটফর্ম গুলোর মধ্যে একটি।

আপনারা খুব স্বল্প মূল্যে এখান থেকে যে কোন পণ্য ক্রয় করতে পারবেন। আপনারা ঘরে বসে সে সকল পণ্যগুলো গ্রহণ করতে পারবেন এবং ঘরে বসেই পেমেন্ট প্রক্রিয়া ও সম্পন্ন করতে পারবেন। এখানেও আপনারা ক্যাশ অন ডেলিভারির সুযোগ পাবেন, এছাড়াও বিকাশ, ভিসা কার্ড ইত্যাদির মাধ্যমে পণ্যের মূল্য পরিষদ করতে পারবেন।


বাগডুম / Bagdoom
বাগডুম / Bagdoom ডট কম প্রতিষ্ঠানটি ২০১০ সালে যাত্রা শুরু করে। এই ই-কমার্স প্রতিষ্ঠানটি জাতীয় এবং আন্তর্জাতিক উভয় ব্যান্ডের পণ্য সরবরাহ করে থাকে। আপনি এখান থেকে আপনার দৈনন্দিন জীবনের জন্য যে সকল আনুষঙ্গিক জিনিসপত্র প্রয়োজন সবকিছু এখানে পেয়ে যাবেন। এখানেও আপনারা অন্যান্য ই-কমার্স প্রতিষ্ঠানগুলোর মতোই সুযোগ সুবিধা পেয়ে যাবেন। এছাড়াও আপনারা পণ্য ক্রয় করার পরে যে কোন প্রক্রিয়ায় পেমেন্ট সম্পন্ন করতে পারবেন।



চাল ডাল / Chaldal
চাল ডাল ডট কম এটা মূলত বাংলাদেশের সেরা অনলাইন মুদির দোকান। এখান থেকে আপনারা যাবতীয় দৈনন্দিন খাদ্য সামগ্রী নিতে পারবেন। শুধু মুদি নয় আপনারা এখান থেকে সকল ধরনের ফল, সবজি, মাছ-মাংস ইত্যাদি জিনিসও পেয়ে যাবেন। এক কথায় খাদ্য সামগ্রী সকল কিছুই এখানে রয়েছে। এখানে আপনারা অন্যান্য ই-কমার্স প্রতিষ্ঠানগুলোর মত একই পদ্ধতিতে পেমেন্ট প্রক্রিয়া সম্পন্ন করতে পারবেন।


ক্লিক বিডি / ClickBD
ClickBD.com ই-কমার্স প্রতিষ্ঠানটি মূলত ইলেকট্রনিক্স পণ্যর জন্য খুবই জনপ্রিয়। এটা ২০০৫ সালে যাত্রা শুরু করে। এখানে আপনারা বিভিন্ন পণ্য ক্রয় থেকে শুরু করে পণ্য বিক্রয়ও করতে পারবেন। এখান থেকে আপনারা যে সকল পণ্যগুলো পাবেন তা হল, ক্যামেরা, কম্পিউটার, ফোন, সংগীতের জন্য যে সকল আনুষঙ্গিক জিনিস, ভ্রমণের জন্য বিভিন্ন সরঞ্জাম ইত্যাদি। এই ই-কমার্স প্রতিষ্ঠানটিতে ও আপনারা পণ্য ক্রয় করার পরে বিভিন্নভাবে পেমেন্ট প্রক্রিয়া সম্পন্ন করতে পারবেন।

No comments

Thank you, best of luck

Theme images by sbayram. Powered by Blogger.