ads

ষষ্ঠ এবং সপ্তম শ্রেণির বার্ষিক সামষ্টিক মূল্যায়ন সময়সূচি ২০২৩

 







তারিখ: ১৬ আশ্বিন ১৪৩০ বঙ্গাব্দ
১ অক্টোবর, ২০১৩ খ্রিস্টাব্দ
স্মারক নংঃ শিউ/কাউনিই/৬৮/২০০২ ইং (পার্ট-১)/ ২০৬৪

বিষয়: ষষ্ঠ ও সপ্তম শ্রেণির বার্ষিক সামষ্টিক মূল্যায়ন সময়সূচি প্রেরণ সংক্রান্ত

মাধ্যমিক স্তরের ২০২৩ শিক্ষাবর্ষের সকল শ্রেণি কার্যক্রম ও মূল্যায়ন ৩০শে নভেম্বর ২০২০ এর মধ্যে সম্পন্নকরণের পরিকল্পনা অনুযায়ী ষষ্ঠ ও সপ্তম শ্রেণির বার্ষিক সামষ্টিক মূল্যায়ন সময়সূচি প্রণয়ন করা হয়েছে। নির্ধারিত সময়ের মধ্যে শ্রেণি কার্যক্রম সুষ্ঠুভাবে সম্পন্নকরণের লক্ষ্যে বিদ্যমান কর্মদিবসের সাথে শিখন কার্যক্রম সমন্বয় করে প্রয়োজনীয় গাইডলাইন ও মূল্যায়ন পরিকল্পনা ইতোপূর্বে মাদ্রাসা শিক্ষা অধিদপ্তরের আওতাধীন দাখিল পর্যায়ের শিক্ষা প্রতিষ্ঠানে আপনার দপ্তরের মাধ্যমে প্রেরণ করা হয়েছে। তারই ধারাবাহিকতায় যথাসময়ে মূল্যায়নকার্য সম্পন্নকরণের লক্ষ্যে সপ্তম শ্রেণির জন্য ০৫ নভেম্বর থেকে ২৮ নভেম্বর ২০২৩ পর্যন্ত বার্ষিক সামষ্টিক মূল্যায়ন সময়সূচি প্রণয়ন করা হয়েছে যা এতদসঙ্গে প্রেরণ করা হলো। ৫ নভেম্বর ২০২৩ এর পূর্বেই শ্রেণি কার্যক্রম সম্পন্ন করার প্রয়োজনীয় নির্দেশনাসহ প্রণীত বার্ষিক সামষ্টিক মূল্যায়ন সময়সূচি মাদ্রাসা শিক্ষা অধিদপ্তরের আওতাধীন দাখিল পর্যায়ের শিক্ষা প্রতিষ্ঠানে প্রেরণের জন অনুরোধ জানানো হলো।


স্বাক্ষরিত
(প্রফেসর মোঃ ফরহাদুল ইসলাম)
চেয়ারম্যান
জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক বোর্ড, বাংলাদেশ।


ষষ্ঠ ও সপ্তম শ্রেণির বার্ষিক সামষ্টিক মূল্যায়ন ২০২৩
০৪ অক্টোবর ২০২৩ সরকারের নতুন সিদ্ধান্ত বাস্তবায়নে জাতীয় শিক্ষাক্রম ২০২১ এর নিয়ম অনুযায়ী ষষ্ঠ ও সপ্তম শ্রেণির বার্ষিক সামষ্টিক মূল্যায়ন সময়সূচি প্রকাশ করা হয়েছে।
ঘোষিত নির্দেশনা মোতাবেক প্রতিদিন তিনটি সেশন পরিচালনা করা হবে। প্রতিটি সেশন ৯০ মিনিটের। সবগুলো বিষয়ের ৬ষ্ঠ ও ৭ম শ্রেণির জন্য দুই দিন মূল্যায়ন কার্যক্রম এর প্রস্তুতি গ্রহণ করবেন এবং তৃতীয় দিন সর্বশেষ মূল্যায়ন পরিচালনা করবেন।




No comments

Thank you, best of luck

Theme images by sbayram. Powered by Blogger.