ads

হোয়াটসঅ্যাপে ডিলিট হওয়া মেসেজ দেখবেন যেভাবে

কয়েক বছর আগেই যেকোনো মেসেজ ডিলিটের ফিচার চালু হয়েছে হোয়াটসঅ্যাপে। ফিচারটি বেশ গুরুত্বপূর্ণ। এর মাধ্যমে যদি কোনো ব্যক্তি ভুল করে কাউকে কোনো মেসেজ পাঠিয়ে দেন তাহলে তা ডিলিট করা সম্ভব। বর্তমান সময়ে এ ফিচার অত্যন্ত কার্যকরী।



তবে যে কোনো মেসেজ ডিলিট করার পরও অনেকের হয়তো জানতে ইচ্ছা করে ডিলিট হওয়া মেসেজে কী লেখা ছিল। ফলে সবার জানতে ইচ্ছে করে ওই মেসেজে কী রয়েছে। এ প্রতিবেদনে পাঠকরা বিস্তারিতভাবে জানতে পারবেন কীভাবে আপনি কোনো ডিলিট হওয়া মেসেজ দেখতে পাবেন।

হোয়াটসঅ্যাপে নির্দিষ্ট করে কোনো ইনবিল্ড ফিচার নেই যার মাধ্যমে কোনো ডিলিটেড মেসেজ দেখা সম্ভব। কিন্তু তারপরও দেখা সম্ভব। কীভাবে? জানুন এ প্রতিবেদনে। 

এ জন্য প্রয়োজন একটি থার্ড পার্টি অ্যাপ। তার মাধ্যমে পুরো কাজটি করতে পারবেন খুব সহজে। এ জন্য বিশেষ একটি অ্যাপের সাহায্য নিতে হবে। এগুলো মূলত একটি নোটিফিকেশন ট্রাকিং অ্যাপ। এ অ্যাপগুলোর মাধ্যমে যে কোনো নোটিফিকেশন ট্রাক করতে পারবেন। এর মধ্যে অন্যতম জনপ্রিয় অ্যাপ হলো হোয়াটসরিমুভড প্লাস (WhatsRemoved+)

অন্য অ্যাপের মতোই এ অ্যাপটি গুগল প্লে স্টোর থেকে ডাউনলোড করতে পারবেন। কিন্তু অ্যাপ স্টোরে এ অ্যাপটি পাওয়া যাবে না। অ্যাপটির সাইজ ৪ দশমিক ৯০ এমবির কাছাকাছি। তবে আপডেট করার পর অ্যাপটির সাইজ বেশ কিছুটা বাড়বে। কারণ সেক্ষেত্রে এ অ্যাপটি বিভিন্ন ধরনের নোটিফিকেশন ট্র্যাক করবে।

হোয়াটসরিমুভড প্লাস অ্যাপ কাজ করবে কীভাবে?

এ নোটিফিকেশন ট্রাকিং অ্যাপটি যার নাম হোয়াটসরিমুভড মোবাইলে ইনস্টল করতে পারবেন। এরপর নিজে থেকেই এ অ্যাপটি অন্য বিভিন্ন অ্যাপের নোটিফিকেশন ট্র্যাক করে। অর্থাৎ যখনই অন্য কোনো অ্যাপে নোটিফিকেশন ঢোকে সঙ্গে সঙ্গে ওই অ্যাপটি ফোনের যাবতীয় সেই নোটিফিকেশন ট্র্যাকিং করে। এবং সেটি সঙ্গে সঙ্গে নিজের ডেটাবেসে নিয়ে নেয়।

ঠিক একইভাবে কাজ করে হোয়াটসঅ্যাপের ক্ষেত্রে। ফলে একইভাবে হোয়াটসঅ্যাপের ক্ষেত্রেও যখনই কেউ কোনো মেসেজ পাঠাবে তা সঙ্গে সঙ্গে নিজের ডেটাবেসে নিয়ে নেবে ওই অ্যাপটি। এরপর কেউ ওই মেসেজ ডিলিট করে দিলেও হোয়াটসরিমুভড প্লাস অ্যাপ থেকে ডিলিট করতে পারবে না। ফলে সেটি যখন হোক দেখা সম্ভব।


No comments

Thank you, best of luck

Theme images by sbayram. Powered by Blogger.