ads

১. মনে করো তোমার নাম শাকিল। হঠাৎ করে তোমার বাবা গুরুতর অসুস্থ হয়ে পড়ায় তোমার লেখাপড়া বন্ধ হতে বসেছে। এ অবস্থায় বিদ্যালয়ের ছাত্রকল্যাণ তহবিল থেকে সাহায্য চেয়ে প্রধান শিক্ষকের নিকট একখানি আবেদনপত্র লেখো।



১. মনে করো তোমার নাম শাকিল। হঠাৎ করে তোমার বাবা গুরুতর অসুস্থ হয়ে পড়ায় তোমার লেখাপড়া বন্ধ হতে বসেছে। এ অবস্থায় বিদ্যালয়ের ছাত্রকল্যাণ তহবিল থেকে সাহায্য চেয়ে প্রধান শিক্ষকের নিকট একখানি আবেদনপত্র লেখো।


২৫ মে, ২০২২ খ্রিষ্টাব্দ

প্রধান শিক্ষক
রাধানগর মাধ্যমিক বিদ্যালয়, গাজীপুর।

বিষয়: বিদ্যালয়ের ছাত্রকল্যাণ তহবিল থেকে আর্থিক সাহায্য পাওয়ার জন্য আবেদন।

মহোদয়,

বিনীত নিবেদন এই, আমি আপনার বিদ্যালয়ের নবম শ্রেণির একজন ছাত্র। গত তিন বছর যাবৎ আমি এ স্কুলে পড়ালেখা করছি। পরীক্ষায় সব সময়ই আমি প্রথম হয়ে এক শ্রেণি থেকে অন্য শ্রেণিতে উত্তীর্ণ হয়েছি। নবম শ্রেণিতেও আমার রোল নম্বর ০১। আমার বাবা একজন দরিদ্র কৃষক। পরিবারের ভরণপোষণ ছাড়াও আমাদের তিন ভাইবোনের লেখাপড়ার খরচ চালাতে তিনি হিমশিম খান। তবুও তিনি এ যাবৎ বিদ্যালয়ের যাবতীয় পাওনা পরিশোধ করে আমাদের পড়ালেখার খরচ চালিয়ে আসছিলেন। সম্প্রতি তিনি গুরুতর অসুস্থ হয়ে পড়ায় আমাদের লেখাপড়া বন্ধ হয়ে যাওয়ার উপক্রম হয়েছে। এমতাবস্থায় বিদ্যালয়ের ছাত্রকল্যাণ তহবিল থেকে আর্থিক সাহায্য বরাদ্দ করে আমার লেখাপড়া চালিয়ে যাওয়ার সুযোগ প্রদানের জন্য আকুল আবেদন জানাচ্ছি।

অতএব মহোদয়ের নিকট আমার আকুল আবেদন মানবিকভাবে আমার বিষয়টি বিবেচনা করে আমাকে ছাত্রকল্যাণ তহবিল থেকে আর্থিক সাহায্যদান করে বাধিত করবেন।

বিনীত নিবেদক
শাকিল চৌধুরী
রোল নং: ০১
নবম শ্রেণি, বিজ্ঞান বিভাগ।

আরো দরখাস্ত পড়তে নিচের লিংককে ক্লিক করুন

#৪. শিক্ষাসফরের গুরুত্ব উল্লেখ করে তোমার স্কুলের প্রধান শিক্ষকের নিকট শিক্ষসফরে যাওয়ার অনুমতি চেয়ে একটি আবেদন পত্র লেখো।

৫.#আর্সেনিকমুক্ত পানি সরবরাহের ব্যবস্থা গ্রহণের জন্য পৌরসভার চেয়ারম্যানের কাছে একটি দরখাস্ত লেখো।

# সংবাদ পত্রে প্রকাশিতব্য পত্র লেখার নিয়ম-কানুন। 

 # ১. বৃক্ষরোপণ কর্মসূচি পালনের প্রয়োজনীয়তা উল্লেখ করে সংবাদপত্রে প্রকাশযোগ্য একটি পত্র রচনা করো। 

#২. মনে করো, তোমার নাম রায়হান সজীব, তুমি গ্রাম-জামালপুর, থানা-সূত্রাপুর, জেলা-বগুড়া এর একজন বাসিন্দা। বিদ্যুৎ বিভ্রাটের আশু প্রতিকার চেয়ে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করে সংবাদপত্রে প্রকাশের জন্য একটি পত্র লেখো।

# বৃক্ষরোপণ কর্মসূচি পালনের প্রয়োজনীয়তা উল্লেখ করে সংবাদপত্রে প্রকাশযোগ্য একটি পত্র রচনা করো।







No comments

Thank you, best of luck

Theme images by sbayram. Powered by Blogger.