ads

শিক্ষা সফর বিষয়ে তোমার দাদুর কাছে একটি পত্র লেখো


একটি আদর্শ ব্যক্তিগত পত্রের নমুনা

পূজনীয় দাদু, 

আমার ভক্তিপূর্ণ নমস্কার গ্রহণ করবেন।  গতকাল আপনার চিঠি পেয়েছি। আপনি আমাদের শিক্ষা সফর কেমন হয়েছে তা জানতে চেয়েছেন। সারা জীবন মনে রাখার মতো একটি দিন ছিল এটা।

প্রতিবারের ন্যায় এবারও আমরা আমাদের শ্রেণি শিক্ষকের নেতৃত্বে নারায়ণগঞ্জ জেলার সোনারগাঁয়ে অবস্থিত শিল্পাচার্য জয়নুল লোক ও কারুশিল্প জাদুঘরে শিক্ষা সফরে যাই। আমরা সকাল সাতটায় রওনা দিয়ে প্রায় আটায় পৌঁছাই। যাওয়ার সময় শিক্ষক ও বন্ধুদের সাথে মহা আনন্দে মেতে ওঠি। আমরা পৌঁছে পূর্ব নির্ধারিত রিসোর্টে হাত, মুখ ধুয়ে ফ্রেস হয়ে শিক্ষকদের সহায়তায় সুশৃঙ্খলভাবে জাদুঘররে প্রবেশ করি। সেখানে মৃৎশিল্প, কাঠের কাজের শিল্প, নকশিকাঁথা, গ্রামীণ জীবনচিত্রের নানা শিল্প কর্ম দেখে আমরা ভীষণ আনন্দিত হই। জাদুঘর থেকে বের হয়ে জাদুঘরের সামনের খোলামাঠে খেলাধুলা করে নাগরদোলা, চরকিসহ বিভন্ন রাইডে ওঠে খুবই আনন্দ পাই। এখান থেকে বের হয়ে রিসোর্টে খেয়ে পানাম নগর ঘুরে বিকেল ৩টায় রওনা দিয়ে ৪;৩০টায় স্কুল আসি। আর এর মধ্য দিয়ে শেষ হয় আনন্দঘন স্মরণীয় আমাদের শিক্ষা সফর।

দিদাকে আমার নমস্কার জানাবেন।  স্নেহের ছোট্টবোন প্রমার প্রতি রইল অশেষ স্নেহ। শরীরের প্রতি যত্ন নেবেন। আমাকে আশীর্বাদ করবেন যেন মা-বাবার মুখ উজ্জ্বল করতে পারি। আজ আর নয়।

ইতি
প্রদীপ্ত মণ্ডল সনেট




1 comment:

Thank you, best of luck

Theme images by sbayram. Powered by Blogger.