ads

১৯ জুন এসএসসি ও ২২ আগস্ট এইচএসসি পরীক্ষা বিষয়ে জরুরি বার্তা

 ২০২২ সালের এসএসসি ও এইচএসসি পরীক্ষার সকল বিষয়ের পুনর্বিন্যাসকৃত পাঠ্যসূচি ও প্রশ্নের ধরণ-মানবণ্টনের পিডিএফ ফাইল নিচে পাওয়া যাবে।  




চলতি বছরের এসএসসি ও এইচএসসি পরীক্ষার সম্ভাব্য তারিখ ঘোষণা করেছে শিক্ষা প্রশাসন। এর মধ্যে এসএসসি পরীক্ষা হবে আগামী ১৯ জুন এবং এইচএসসি পরীক্ষা হবে ২২ আগস্ট। এবার পরীক্ষার্থীদের নির্বাচনী পরীক্ষা (টেস্ট) হবে না। তার বিকল্প হিসেবে প্রস্তুতিমূলক পরীক্ষা হবে।
ঢাকা মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ডের ওয়েবসাইটে ‘জরুরি বিজ্ঞপ্তি’ দিয়ে পরীক্ষার সম্ভাব্য তারিখ, ফরম পূরণ, প্রস্তুতিমূলক পরীক্ষার তারিখসহ এসএসসি ও এইচএসসি পরীক্ষাসংক্রান্ত আরও বেশ কিছু সিদ্ধান্তের কথা জানানো হয়েছে। সেই সাথে পুনর্বিন্যাসকৃত সিলেবাস প্রশ্নের ধরন ও মানবন্টন প্রকাশ করা হয়েছে।
১৩ এপ্রিল এসএসসি পরীক্ষার্থীদের ফরম পূরণ শুরুর সম্ভাব্য তারিখ দেওয়া হয়েছে। নিবন্ধন (রেজিস্ট্রেশন) করা শিক্ষার্থীরা ঘরে বসে অনলাইনে ফরম পূরণ করবে। প্রস্তুতিমূলক পরীক্ষা শুরুর সম্ভাব্য তারিখ ঠিক করা হয়েছে আগামী ১৯ মে।
এ ছাড়াও এইচএসসি পরীক্ষার্থীদের ফরম পূরণ শুরুর সম্ভাব্য সময় ঠিক করা হয়েছে আগামী ৮ জুন। তাদের প্রস্তুতিমূলক পরীক্ষা হতে পারে আগামী ১৪ জুলাই।
দুটি পরীক্ষায় কতটি বিষয়ে কত নম্বরে পরীক্ষা হবে, তাও জানানো হয়েছে। অর্থাৎ প্রশ্নের ধরণ-মানবণ্টন ও পরীক্ষা সময়সীমা প্রকাশ করা হয়েছে।
এসএসসি-২২ ও এইচএসসি-২২ এর সকল বিষয়ের পুনর্বিন্যাসকৃত সিলেবাস, প্রশ্নের ধরণ-মানবণ্টন ও পরীক্ষা সময়সীমা নিচে পিডিএফ লিংকে পাওয়া যাবে।










👉 ২০২২ সালের এসএসসি পরীক্ষার বাংলা প্রথম ও দ্বিতীয় পত্র, ইংরেজি প্রথম ও দ্বিতীয় পত্রসহ অন্যান্য বিষয়ের পুনর্বিন্যাসকৃত পাঠ্যসূচি ও প্রশ্নের ধরণ-মানববণ্টন: 

পিডিএফ ডাউনলোড👇👇👇 ☺☺☺

👉২০২২ সালের এসএসসি পরীক্ষার বাংলা ১ম পত্র,  বাংলা ২য় পত্র, ইংরেজি ১ম ও ২য় পত্রসহ অন্যান্য বিষয়ের পুনর্বিন্যাসকৃত পাঠ্যসূচি ও নতুন মানববণ্টন পিডিএফ ফাইল  ডাউনলোড করুন এখানে ক্লিক করে। 




















No comments

Thank you, best of luck

Theme images by sbayram. Powered by Blogger.