ads

২০২১ সালের এসএসসি পরীক্ষায় অংশগ্রহণকারী শিক্ষার্থীদের অ্যাসাইনমেন্ট (চতুর্থ সপ্তাহ)

২০২১ সালের এসএসসি পরীক্ষায় অংশগ্রহণকারী শিক্ষার্থীদের অ্যাসাইনমেন্ট (চতুর্থ সপ্তাহ)



ডাউনলোড করুন:

২০২১ সালের এসএসসি পরীক্ষায় অংশগ্রহণকারী শিক্ষার্থীদের জন্য অ্যাসাইনমেন্ট (চতুর্থ সপ্তাহ)

গত মঙ্গল (৯ আগস্ট) ২০২১ সালের এসএসসি পরীক্ষায় অংশগ্রহণকারী শিক্ষার্থীদের জন্য অ্যাসাইনমেন্ট (চতুর্থ সপ্তাহ) প্রকাশ করেছে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর।

২০২১ সালের এসএসসি পরীক্ষার্থীদের পুনর্বিন্যাস করা পাঠ্যসূচির আলোকে তৈরি করা চতুর্থ সপ্তাহের অ্যাসাইনমেন্ট মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতরের ওয়েবসাইটে (http://www.dshe.gov.bd/) প্রকাশ করা হয়েছে। এতে বলা হয়েছে- 

‘কোভিড-১৯ অতিমারির কারণে শিক্ষা মন্ত্রণালয়ের নির্দেশনায় জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক বাের্ড (এনসিটিবি) কর্তৃক প্রণয়নকৃত ২০২১ সালের এসএসসি পরীক্ষায় অংশগ্রহণকারী শিক্ষার্থীদের জন্য পুনর্বিন্যাসকৃত পাঠ্যসুচির আলােকে নির্ধারিত গ্রিড অনুযায়ী চতুর্থ সপ্তাহের অ্যাসাইনমেন্ট বিতরণ করা হলাে। বিতরণকৃত অ্যাসাইনমেন্ট সকল শিক্ষার্থীদের প্রদান ও গ্রহণের ক্ষেত্রে সরকার কর্তৃক ঘােষিত স্বাস্থ্যবিধি যথাযথভাবে অনুসরণেরপূর্বক প্রয়ােজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য সংশ্লিষ্ট সকলকে নির্দেশক্রমে অনুরােধ করা হলাে।’ 

জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক বাের্ড (এনসিটিবি) কর্তৃক প্রণীত ২০২১ সালের এসএসসি পরীক্ষার্থীদের প্রতি শাখার নৈর্বাচনিক বিষয়ের  অ্যাসাইনমেন্ট প্রদান করা হয়েছে। 



বিজ্ঞান বিভাগের জন্য পদার্থবিজ্ঞান, জীববিজ্ঞান, ও উচ্চতর গণিত বিষয়ের অ্যাসাইনমেন্ট প্রদান করা হয়েছে। এর মধ্য থেকে শিক্ষার্থীরা চতুর্থ বিষয় বাদে বাকি দুটি বিষয়ের অ্যাসাইনমেন্ট করবে। 

ব্যবসায় শিক্ষা বিভাগের জন্য জন্য ব্যবসায় উদ্যোগ, ফিন্যান্স ও ব্যাংকিং, এ  দুটি বিষয়ের অ্যাসাইনমেন্ট প্রদান করা হয়েছে। এখানে এ দুটি বিষয়ের অ্যাসাইনমেন্টই শিক্ষার্থীরা করবে। 

মানবিক  বিভাগের জন্য বাংলাদেশের ইতিহাস ও বিশ্বসভ্যতা, পৌরনীতি ও নাগরিকতা, অর্থনীতি, বিষয়ের অ্যাসাইনমেন্ট প্রদান করা হয়েছে এখান থেকেও শিক্ষার্থীরা চতুর্থ বিষয় বাদে দুটি বিষয়ের অ্যাসাইনমেন্ট করবে। 

উল্লেখ্য ধারাবাহিকভাবে ১২ সপ্তাহে মোট ৩২টি অ্যাসাইনমেন্ট প্রদান করা হবে। এর মধ্য থেকে শিক্ষার্থীরা তার চতুর্থ বিষয় বাদে চব্বিশটি অ্যাসাইনমেন্ট করবে । 

ডাউনলোড করুন:

২০২১ সালের এসএসসি পরীক্ষায় অংশগ্রহণকারী শিক্ষার্থীদের জন্য অ্যাসাইনমেন্ট (চতুর্থ সপ্তাহ) 



1 comment:

  1. This comment has been removed by a blog administrator.

    ReplyDelete

Thank you, best of luck

Theme images by sbayram. Powered by Blogger.